Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    চট্টগ্রামে বস্তিতে আগুন | নিহত ৯


    খুলনার খবরঃ
    চট্টগ্রামের চাক্তাই ভেড়ামার্কেটে বস্তিতে আগুনে পুড়ে দুই পরিবারের সাতজনসহ মোট নয়জনের মৃত্যু হয়েছে। এতে সবাই ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয়ে মারা গেছে।
    ছবি সংগৃহীত 
    নিহত ব্যক্তিরা হলেন- এক পরিবারের রহিমা আক্তার ও তার মেয়ে নাজমা আক্তার, ছেলে জাকির হোসেন, মেয়ে নাসরিন।এছাড়া আরেক পরিবারের আয়েশা আক্তার ও তার ভাগিনা সোহাগ। বাকি দুইজনের একজনের পরিচয় জানা যায়নি।
     শনিবার রাত ৩টা ৩২মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর চারটি ইউনিটের ১০টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত সোয়া ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে আটটি পোড়া মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সকালে আরেকটি শিশুর আগুনে পোড়া লাশ উদ্ধার করা
    হয়। কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো জানা জায়নি। সবাই রাতে ঘুমিয়ে ছিলেন। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় তারা ঘর থেকে বের হতে পারেননি। আবার অনেকে ঘর থেকে বেরিয়ে প্রাণে রক্ষা পেয়েছেন। অবৈধভাবে গড়ে উঠা বস্তিটির চাক্তাই মেরিন ড্রাইভ সড়কের পাশেই অবস্থিত। আশপাশে অনেক মার্কেট ও দোকানপাট ছিল দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় আরও বড় ধরনের দুর্ঘটনা থেকে সেগুলো রক্ষা পেয়েছে।
    এদিকে অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থল পরিদর্শনে আসেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। দুর্ঘটনায় নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং আহতদের খোঁজ-খবর নেন তিনি। 
    নিহতদের প্রত্যেকের দাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ২০ হাজার টাকা করে সাহায্য দেওয়া হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad