Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    চলছে অবরোধ || সড়ক ও রেলপথ


    খুলনার খবরঃ গতকাল(সোমবার) থেকে সারাদেশব্যাপী শুরু হয়েছে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের কর্মবিরতি ও প্রতিদিন তিন ঘন্টার রাজপথ-রেলপথ অবরোধ কর্মসুচি।  সেই সাথে রাজপথেই ইফতার কর্মসূচি। প্রতিদিন সকাল ছয়টা থেকে রাত ১০টা পর্যন্ত মিল চালু থাকাকালীন শ্রমিকরা ধর্মঘট পালনএবং বিকেল চারটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত শুধুমাত্র পাটকল এলাকায় রাজপথ-রেলপথ অবরোধ কর্মসুচি পালন করবে।
     অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচির ডাক দিয়েছে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ ও পাট কলের সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ। তবে খুলনায় গত ৫ মে থেকে সাধারণ শ্রমিকরাই মূলত আন্দোলন শুরু করেন।বকেয়া মজুরী, বেতনসহ ৯ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকদের কর্মবিরতি ও অবোরধ চলাকালে খুলনার খালিশপুরের নতুন রাস্তা, আলিম গেট এবং নওয়াপাড়া, রাজঘাট জেজেআই জুট মিলের গেটে অবরোধ পালন করে।
     অবরোধ ও ইফতার ছাড়াও রাজপথেই শ্রমিকরা আসর ও মাগরিবের নামাজ আদায় করেন। এসময় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। কিছু বিক্ষুব্ধ শ্রমিক রাস্তায় ও রেল লাইনে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করে।
     এছাড়া অনির্দিষ্টকালের জন্য দেশের ২৬টি পাটকলে ধর্মঘট শুরু হওয়ায় গতকাল সকাল থেকে প্রত্যেকটি মিল গেটের সামনে বিক্ষুদ্ধ শ্রমিকরা টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।
    গতকাল থেকে শিল্পাঞ্চল খালিশপুরের ক্রিসেন্ট, প্লাটিনাম, দৌলতপুর, দিঘলিয়ার স্টার, আটরা এলাকার আলিম, ইষ্টার্ণ, নওয়াপাড়ার কার্পেটিং ও জেজেআই জুট মিলের শ্রমিকরা সড়কে অবস্থান নেয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে খুলনা যশোর মহাসড়কের নতুনরাস্তা মোড়, আটরা শিল্প এলকার আলিম জুট মিলের সামনে ও নওয়াপাড়া শিল্প এলাকার কার্পেটিং ও জে জে আই এর সামনের রাস্তা অবরোধ করে। এ সময় খুলনা-যশোর মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।দূর্ভোগের শিকার হন দুরের যাত্রীরা

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad