Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    আগামিকাল ২৪ ঘন্টা ধর্মঘট

    ছবিঃসংগৃহিত

    মজুরি কমিশন, বকেয়া মজুরিসহ ৯ দফা দাবিতে শ্রমিকদের লাল পতাকা হাতে বিক্ষোভ আগামিকাল ২৪ ঘন্টা ধর্মঘট।

    খুলনার খবর ||
    খুলনা-যশোর অঞ্চলসহ সারাদেশের পাটকল শ্রমিকদের প্রস্তাবিত ৯ দফা বাস্তবায়নের দাবিতে পাটকল শ্রমিকরা রাজপথে লাল পতাকা হাতে নিয়ে বিক্ষোভ মিছিল বের করেছে।
    গতকাল সকাল ১০টায় শিল্পাঞ্চল খালিশপুরের পাটকল শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ রেখে কয়েক হাজার শ্রমিক স্ব স্ব মিল থেকে লাল পতাকা হাতে বিক্ষোভ মিছিল বের করে।
    বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের ডাকে দেশসহ খুলনা-যশোর অঞ্চলের ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার, দৌলতপুর, খালিশপুর, আটরা শিল্প এলাকার ইস্টার্ন, আলিম এবং নওয়াপড়া শিল্প এলাকার জেজেআই ও কার্পেটিং মিলের মজুরি কমিশনসহ ৯ দফা বাস্তবায়নের দাবিতে আন্দোলনে নেমেছে মিল শ্রমিকরা। ৯ দফা বাস্তবায়নের দাবিতে পাটকল শ্রমিক লীগ নেতারা প্রত্যেকটি মিলের সিবিএ ও নন-সিবিএ নেতাদের সাথে বৈঠক করে ৭ দিনের আন্দোলন কর্মসূচির ডাক দেয়। রোববার কর্মসূচির ৪র্থ দিনে শ্রমিকরা লাল পতাকা হাতে নিয়ে রাজপথে নেমে আসে। মিছিলটি বিআইডিসি রোড, নুতন রাস্তা ও খুলনা-যশোর মহাসড় ঘুরে নিজ নিজ মিলগেট এসে বিক্ষোভ প্রদর্শন করে।

    শ্রমিকরা অবিলম্বে মজুরি কমিশন, বকেয়া মজুরি, পাট ক্রয়ের অর্থ বরাদ্দ, অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের পি,এফ, গ্রাচ্যুইটি ও বীমার টাকা প্রদান, শূন্যপদে জ্যেষ্ঠতার ভিত্তিতে স্ব পদে স্থায়ীকরণ, মিলগুলোর মেশিনারিজ বি,এম,আর,ই করাসহ তাদের সকল দাবি মেনে নেওয়ার দাবি জানায়। লাল পতাকা মিছিল ও বিক্ষোভে উপস্থিত ছিলেন বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের সভাপতি ও প্লাটিনাম জুবিলী জুট মিল এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি সরদার মোতাহার উদ্দিন, বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের খুলনা-যশোর অঞ্চলের আহবায়ক মোঃ মুরাদ হোসেন, পাটকল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এস,এম কামরুজ্জামান চুন্নু ও আরও নেতৃৃৃৃবৃন্দ।
    ধারাবাহিক আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ২৪ ঘন্টা ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad